একটি ঝরা পাতা
- জাবেদ এ ইমন ২৮-০৪-২০২৪

শুকিয়ে যাওয়া লতার মত বিবর্ণ
আর চুপসে গেছে তোমার দেহলতা।
বুঝতে পারছি তুমি ঝরে পড়ছ ,
ঝরে পড়া পান্ডুর পাতার মত।
ঝরা পাতা মাড়িয়ে অনেকেই সুখ পায় ,
ঝরা পাতায় যে মর্মরের সঙ্গীত বেজে উঠে।
কিন্তু কেউ তো জানেনা ওটা যে ঝরা পাতার কান্না।
এমনিতে ঝরা পাতা ,
ঝরে পড়ে থাকে বিরহ শোকে ,
তারপর পায়ের চাপায় পিষ্ট ভেঙ্গে চুরচুর।
কিন্তু এই ঝরা পাতা মাড়াতে যে ভিষণ ভালো লাগে ,
উনুনে জ্বলেও ভালো।
আসলে কেউ কেউ অন্যের সুখের জন্য ,
ঝরে পরেও নিজেকে এভাবে নি:শেষ করে দেয়।
তোমার মাঝে আমি এমনি এক ঝরা পাতা দেখছি।
আজ তোমায় মাড়িয়ে সুখ লুটছে সকল।
তারপর উনুনেই হয়ত হবে তোমার শেষকৃত্য।
তোমায় বালোবেসে তোমার উপরে ছড়িয়ে দেবে,
কিছু ঝরা ফুল।
এই তোমার সান্তনা ,
তোমার বিদায়ী সংবর্দনা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।